ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

জিয়া চ্যারিটেবল মামলা

হুইল চেয়ারে আদালতে আসেন খালেদা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৭, ৫ সেপ্টেম্বর ২০১৮

নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে আজ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিশেষ আদালত বসে। সেখানে হুইল চেয়ারে করে হাজির হন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।  

বুধবার (০৫ সেপ্টেম্বর) শুনানি শেষে আদালত ১২ সেপ্টেম্বর মামলার পরবর্তী দিন শুনানির জন্য ধার্য করেছেন। সে সময় পর্যন্ত খালেদা জিয়ার জামিন বহাল থাকবে।  

দেশে প্রথমবারের মতো কারা অভ্যন্তরে স্থাপিত এই আদালতে আসামিপক্ষের কোনো আইনজীবী ছিলেন না। আজ শুনানিতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী বক্তব্য দেন। এ ছাড়া পর্যবেক্ষক হিসেবে ঢাকা জেলা বারের আইনজীবী গোলাম মোস্তফা বক্তব্য দেন।

৫ নম্বর বিশেষ আদালতের বিচারক ড. আক্তারুজ্জামান আদালতে প্রবেশ করেন বেলা ১১টা ৭ মিনিটে। তার আগে সকাল ১০টা ৪০ মিনিটে আইনজীবী ও সাংবাদিকরা প্রবেশ করেন। দুপুর ১২টা ১২ মিনিটে খালেদা জিয়াকে একটি হুইল চেয়ারে করে আদালতে আনা হয়। আদালত চলে আধা ঘণ্টারও কম সময়।

আদালতে খালেদা জিয়া বলেন, ‘আমি জানি, এখানে ন্যায়বিচার পাব না। আপনাদের যা খুশি রায় দিতে পারেন। আমি খুবই অসুস্থ, আমার হাত-পা প্যারালাইজড হয়ে যাচ্ছে। আমি আসতে পারব না। আপনার যত দিন ইচ্ছা সাজা দিন।’

শুনানি শেষে আদালত আগামী ১২ ও ১৩ সেপ্টেম্বর মামলার শুনানির দিন রেখেছেন।

এসি  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি